Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeখবরনিম্নচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস, মত্‍স্যজীবীদের ফিরে আসতে নির্দেশ দিলেন আলিপুর আবহাওয়া...

নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস, মত্‍স্যজীবীদের ফিরে আসতে নির্দেশ দিলেন আলিপুর আবহাওয়া দফতর

ফের নিম্নচাপের জেরে বাংলা জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। নিম্নচাপের জন্য মত্‍স্যজীবীদের রবিবারের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে।

ফের নিম্নচাপের জেরে বাংলা জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। বিশেষ করে দক্ষিণবঙ্গে প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের জন্য মত্‍স্যজীবীদের রবিবারের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে।উত্তরবঙ্গেও বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সোমবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের ৩ জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস। এছাড়াও ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর , হাওড়া, হুগলি ও নদীয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবারের বেশি বৃষ্টি হবার সম্ভাবনা। কলকাতাতেও হালকা মাঝারি বৃষ্টি মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়বে। মত্‍স্যজীবীদের রবিবারের মধ্যে ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার ও মঙ্গলবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মত্‍স্যজীবীদের। মৌসুমী অক্ষরেখা গয়া থেকে মালদা হয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার পর্যন্ত হালকা মাঝারি বৃষ্টি রাজ্যের সর্বত্র।

শুক্রবার সকাল থেকেই একটা ভ্যাপসা গরম পিছু ছাড়ছে না। বিশেষ করে আকাশে উড়ো মেঘের সারি। মাঝে মধ্যে দু-এক পশলা বৃষ্টি দিচ্ছে বটে। তবে তাতেও গরম নামছে না। মূলত মেঘলা আকাশের কারণেই আরও হাঁসফাঁস অবস্থা চারিদিকে। যদিও সেপ্টেম্বরে পা দিয়ে সকলেই এবার নীল আকাশে, পেজা তুলোর মতো মেঘ দেখার অপেক্ষায়। এদিকে দোরগড়ায় পুজো, তবুও মেঘ-বৃষ্টি পিছু ছাড়ছে না বাংলা থেকে। বিশেষ করে চলতি বছরে একদিকে টানা বৃষ্টিতে চরম ভোগান্তির সম্মুখীন হয়েছিল উত্তরবঙ্গবাসী। অপরদিকে ঘূর্ণিঝড় তথা ডিভিসির জল দুই মিলিয়ে প্লাবিত হয়েছিল দক্ষিণ ২৪ পরগণা। যার জেরে ম্যালেরিয়ার প্রকোপও বেড়েছে। তাই উপকারের থেকে এবার খলনায়কই রূপেই ধরা দিয়েছে প্রকৃতি। তবে মাঝে কয়েকদিন বৃষ্টির পরিমাণ একটু কমলেও ফের আবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments