Thursday, December 8, 2022
spot_img
spot_img
Homeখবরনিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদামে দাউদাউ করে জ্বলল আগুন, অগ্নিকাণ্ডের জেরে এলাকায়...

নিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদামে দাউদাউ করে জ্বলল আগুন, অগ্নিকাণ্ডের জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

সাতসকালে কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড। নিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদামে দাউদাউ করে জ্বলল আগুন। দ্রুত তা ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৫টি ইঞ্জিন। আগুন নেভানোর কাজ শুরু হয়েছে, তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় কাজে বাধা পাচ্ছেন দমকলকর্মীরা। সকালে অগ্নিকাণ্ডের জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

নিমতলা ঘাট স্ট্রিটের একটি কাঠের বাড়ি থেকে বিস্ফোরণের তীব্র আওয়াজ শুনতে পায় আশেপাশের বাসিন্দারা। বেরিয়ে দেখে ওই বাড়িতে দাউদাউ করে আগুন জ্বলছে। বাড়ির মধ্যেই ছিল গুদাম। কাঠে আগুন লাগায় তা দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল বিভাগকে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ৫টি ইঞ্জিন। দ্রুত আগুন নেভানোর কাজ শুরু হয়। তবে ঘিঞ্জি এলাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয় দমকল কর্মীদের। পরে পরিস্থিতি আরও ভয়াবহ হতে থাকলে, আরও কয়েকটি ইঞ্জিনকে কাজে নামানো হয়েছে বলে খবর।

স্থানীয় বাসিন্দাদের কথায়, ওই বাড়িতে গ্যাস সিলিন্ডার ছিল। তা বিস্ফোরণের জেরেই এত ভয়াবহ অগ্নিকাণ্ড এবং কাঠের গুদামে আগুন লাগায় তা আশেপাশের বাড়িতে এত দ্রুত ছড়িয়ে পড়েছে। যদিও ঘটনায় এখনও পর্যন্ত প্রাণহানির কোনও খবর নেই। দুর্ঘটনার খবর পেয়ে সেখানে গিয়ে পৌঁছন রাজ্য়ের মন্ত্রী শশী পাঁজা। তিনি জানিয়েছেন, এলাকাটি কাঠের গোলায় ভরতি। এবং বসতিও রয়েছে। তাই দ্রুত আগুন না নেভালে বড় বিপদের আশঙ্কা। তবে দমকল কর্মীরা প্রাণের ঝুঁকি নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন বলেও তিনি জানান। এলাকাবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মন্ত্রী শশী পাঁজা। তবে কাঠের গুদামগুলির ভিতর থেকে এখনও বিস্ফোরণের শব্দ কানে আসছে বলে জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments