Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeখবরতদন্তের পর দোষী সাব্যস্ত হলে কোন ছাড় নেই বললেন, মানবাধিকারের মুর্শিদাবাদ জেলা...

তদন্তের পর দোষী সাব্যস্ত হলে কোন ছাড় নেই বললেন, মানবাধিকারের মুর্শিদাবাদ জেলা সভাপতি-প্রতাপ চুনারী।

মুর্শিদাবাদ জেলার নবগ্রামের রামডাঙ্গা গ্রামের সম্পদ মজুমদার নামে 28 বছর বয়সী এক যুবক গলায় দড়ি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

জনস্বার্থে প্রচারিত

পরিবার সূত্রে জানতে পারা গিয়েছে, সম্পদ মজুমদার পরিযায়ী শ্রমিক ছিল, কয়েকদিন আগেই সে বাড়িতে এসেছে এবং পারিবারিক অশান্তির কারণেই এই ঘটনা ঘটিয়েছে বলে এলাকার মানুষের বক্তব্য। বিয়ে হয়েছে মাত্র ছয় বছর আগে, ঘটনার পর সঙ্গে সঙ্গে তাকে নিয়ে আসা হয় নবগ্রাম ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

ইতিমধ্যেই পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এনটিভি ডাবলু বি নামক একটি সংবাদ মাধ্যমের সাহায্যে, এস এস হিউম্যান রাইটস মুর্শিদাবাদ জেলা কমিটির সভাপতি প্রতাপ চুনারী এই খবরটি পাই।

মানবাধিকারের মুর্শিদাবাদ জেলার সভাপতি প্রতাপ চুনারী বলেন, একটা প্রাণ চলে যাওয়া এতটাই সহজ বিষয় নয়, কি করে হলো সেটা আমরা আমাদের মত করে তদন্ত চালাবো।  এত বড় ঘটনা কিসের জন্য ঘটল সেটা তদন্ত করে বের করবো আমরা।

পুরুষ নির্যাতন আমরা কোনভাবেই মেনে নিচ্ছি না এবং নেব না। পুলিশ পুলিশের মত তদন্ত চালাবে এবং পুরুষ রক্ষা কমিটি ও মানবাধিকার কমিটি মিলে আমরা ও আমাদের মতন করে তদন্ত চালাবো। প্রতাপ বাবু এও বলেন, এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের সর্বভারতীয় সভানেত্রী মাননীয়া সঙ্গীতা চক্রবর্তী মহাশয়ার কড়া নির্দেশ রয়েছে, কোনরকম পুরুষদের প্রতি নির্যাতনের খবর পেলেই ঝাঁপিয়ে পড়ে তার তদন্ত করে সমাধান করতে বা সঠিক বিচার পাইয়ে দিতে, কড়া নির্দেশ দিয়েছেন।

তাই আমরা কোন ভাবেই থামে থাকবো না, তদন্তের পর যদি কোনরকম মহিলার দোষ থাকে, তাহলে তার শাস্তির ব্যবস্থা নেবে প্রশাসন এবং পুরুষ রক্ষা কমিটি ও এস এস ইউ ম্যান রাইটস ফাউন্ডেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments