Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeখবরড্রাইভার ও পুলিশের প্রতি ক্ষোভ প্রকাশ করেন, মানবাধিকারের মুর্শিদাবাদ জেলা সভাপতি প্রতাপ...

ড্রাইভার ও পুলিশের প্রতি ক্ষোভ প্রকাশ করেন, মানবাধিকারের মুর্শিদাবাদ জেলা সভাপতি প্রতাপ চুনারী।

এদিন গাড়িচালক ও পুলিশদের প্রতি ক্ষোভ প্রকাশ করে এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মুর্শিদাবাদ জেলা কমিটির সভাপতি প্রতাাপ চুনারী বলেন, দিন দিন যেন অ্যাক্সিডেন্টের পরিমাণটা বেড়েই যাচ্ছে, অ্যাক্সিডেন্ট নিয়ন্ত্রণে আনতে সরকার বিভিন্ন নিয়ম নীতি চালু করেছেন। কয়েক মাস আগেই সরকার নতুন নিয়ম চালু করেছেন, পথ চলতি অবস্থায় ফোনের মাধ্যমে কথা বললে জরিমানা ও আইনত ব্যবস্থা নেওয়া হবে।

কিন্তু শুনছে কে ?

জনস্বার্থে প্রচারিত 

প্রত্যেক দিন প্রচুর পরিমাণে অ্যাক্সিডেন্টের খবর পাওয়া যাচ্ছে, মাঝে মাঝে দেখা যায় বাসের চালক থেকে শুরু করে মোটর বাইক বা ট্রেকার এবং টুকটুকি চালকদের ফোনে কথা বলতে। প্রতিবাদ করলেই বলেন আমার গাড়িতে আপনাকে উঠতে হবে না।

আবার কোনো কোনো সময় পুলিশের চোখে পড়লেও, কোনও কেস না দিয়েই গাড়ি চলতি অবস্থায় ফোনে কথা বলা ড্রাইভারদের থেকে টাকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

আইনের রক্ষক হয়ে ভক্ষক করলে আপনার কি করার আছে, জনসাধারণের কথা ভেবে  সরকার বিভিন্ন প্রকল্প থেকে শুরু করে নিয়ম নীতি চালু করেন। কিন্তু আদৌ কি মানা হয় সেই নিয়ম নীতি ?

একজন চালকের হাতে থাকছে বেশকিছু জীবন, একজন চালক যদি নিজে সতর্ক হয়ে গাড়ি না চালাই, চলতি অবস্থায় ফোনে কথায় মত্ত হয়ে পড়েন, তাহলে গাড়িতে বসে থাকে প্যাসেঞ্জারের দায়িত্ব কার প্রতি থাকছে ?

তাই আমাদের সংগঠন এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশন মুর্শিদাবাদ জেলাা কমিটির পক্ষ থেকে, সমস্ত চালককে অনুরোধ করা হচ্ছে, আপনারা গাড়ি চালানোর সময় ফোনে কথা বলা থেকে বিরত থাকুন।

পুলিশ প্রশাসনের আধিকারিকদের একান্ত অনুরোধ, আপনারা এই বিষয়টি অতিরিক্ত ভালভাবে নজর দিন এবং এই ধরনের ঘটনা চোখে পড়লে ঘুষ না নিয়ে আইনের আওতায় ফেলুন, কিছু চালককে আইনের আওতায় ফেললে অনেক চালকরা সাবধানতা অবলম্বন করবে।

রাস্তাঘাটে অতিরিক্ত দুর্ঘটনার কবলে থেকে বাঁচতে, খুব ভালো করে এই বিষয়গুলো নজর রাখতে হবে আমাদের সকলকেই, পুলিশ প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেরই দায়িত্ব চলন্ত গাড়িতে ফোনের মাধ্যমে চালকদের কথা বলতে থাকলে তীব্র প্রতিবাদ করতে হবে।

প্রয়োজনে পুলিশ প্রশাসনের দ্বারস্থ হতে হবে, পুলিশ প্রশাসন কোনো রকম সহযোগিতা না করলে আমাদের সংগঠন আপনাদের পাশে সর্বদা।

এসএস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের সর্বভারতীয় সভানেত্রী সঙ্গীতা চক্রবর্তী মহাশয়ার নেতৃত্বে আমরা কঠোর ব্যবস্থা নেব।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments