Friday, December 9, 2022
spot_img
spot_img
Homeআবহাওয়াটানা ৬ দিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস বাংলার একাধিক জেলায়

টানা ৬ দিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস বাংলার একাধিক জেলায়

কলকাতা: দক্ষিণবঙ্গের আকাশে সূর্যের দেখা মিললেও উত্তরবঙ্গের ভাগ্যে এখনই তেমনটা নেই, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখা গতিপথ পরিবর্তন করে ডুয়ার্সের পথ ধরে সেখান থেকে একটু উত্তরের দিকে সরে যাবে। সেই কারণে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প দক্ষিণবঙ্গের পথ ধরে উত্তরবঙ্গের দিকে সরে যাবে। যার ফলে ১০ থেকে ১৫ অগস্টের মধ্যে উত্তরবঙ্গে প্রচুর পরিমানে বৃষ্টিপাত হবে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১০ থেকে ১৫ অগস্টের মধ্যে উত্তরবঙ্গের সব জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বেশ কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

যার মধ্যে ১০ অগস্ট কোচবিহার ও আলিপুরদুয়ার, এই দুই জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা, এবং বাকি জেলাগুলির মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পঙের মতো জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলাগুলির তুলনায় বৃষ্টি একটু বেশি হবে কোচবিহার এবং আলিপুরদুয়ারে।

আগামিকাল, অর্থাত্‍ ১০ অগস্ট থেকে উপরের যে পাঁচটি জেলা রয়েছে, সেই সমস্ত জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। নীচের দিকে যে জেলাগুলি রয়েছে, তার মধ্যে মালদা ও দুই দিনাজপুরে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে ১২ থেকে ১৫ অগস্ট। এই চারদিনই দক্ষিণবঙ্গের উপরের জেলাগুলিতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে ১১ এবং ১২ অগস্ট একটু বৃষ্টিপাত হবে। ১১ অগস্ট মুর্শিদাবাদ, নদিয়া এবং বীরভূম এই জেলাগুলিতে দু’এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবং ১২ তারিখ মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান এবং দুই ১৪ পরগনাতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments