Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeখবরটানা বৃষ্টিতে ফিরল ইয়াস পর্বের আতঙ্ক। জলমগ্ন হয়ে পড়েছে ঘোড়ামারা, মৌসুনি-সহ একাধিক...

টানা বৃষ্টিতে ফিরল ইয়াস পর্বের আতঙ্ক। জলমগ্ন হয়ে পড়েছে ঘোড়ামারা, মৌসুনি-সহ একাধিক এলাকা:-

 

টানা বৃষ্টিতে জলমগ্ন সাগর, নামখানা, পাথরপ্রতিমা, গোসাবার বিভিন্ন দ্বীপের একাধিক এলাকা। যশের পরে নতুন করে আশঙ্কায় ওই সব এলাকার বসিন্দারা।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের প্রভাবে গত কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টিপাত চলছে। তার জেরে জলমগ্নের কবলে ঘোড়ামারা, মৌসুনি এবং গোসাবা ব্লকের দ্বীপ এলাকাগুলির বিভিন্ন অংশ, । উপকূল এব‌ং সুন্দরবনের এলাকা ছাড়াও সোবারপুর, বারুইপুর, ডায়মন্ড হারবার, বজবজ, মহেশতলার মত পুর এলাকাগুলির একাধিক ওয়ার্ড জলমগ্ন। এত বৃষ্টি হলে মাটির বাঁধ ক্ষতিগ্রস্ত হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। তাই প্রশাসনের তরফ থেকে বাঁধের উপর বিশেষ নজর রাখা হয়েছে। এই প্রফল বৃষ্টির জন‍্য পানের বরজ এবং ধান চাষে প্রবল ক্ষতি হয়েছে। জেলাশাসক পি উলগানাথ জানিয়েছেন, ‘‘পরিস্থিতির উপর নজর রয়েছে। প্রশাসনের তরফে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বাঁধের উপরেও নজরদারি চালানো হচ্ছে।’’

ইতিমধ‍্যেই নদী তীরবর্তী এলাকায় যে সব মাটির বাড়ি রয়েছে সেখান থেকে ন’হাজারেরও বেশি মানুষকে ৭৬টি ত্রাণ শিবিরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।  দুর্গত এলাকার জন্য মোতায়েন রাখা হয়েছে, সিভিল ডিফেন্সের প্রায় ৫০০ সদস্যকে। গোসাবা বাসন্তী এবং কুলতলি ব্লকে পৌঁছে গিয়েছে মেডিক্যাল টিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments