Friday, July 12, 2024
spot_img
spot_img
Homeখবরজঙ্গলমহলে অভিষেকের উদ্দেশে ‘চোর চোর’ স্লোগান! কুড়মিদের হামলা।

জঙ্গলমহলে অভিষেকের উদ্দেশে ‘চোর চোর’ স্লোগান! কুড়মিদের হামলা।

জঙ্গলমহলে অভিষেকের উদ্দেশে ‘চোর চোর’ স্লোগান! কুড়মিদের হামলা মন্ত্রী বিরবাহার গাড়িতে

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নবজোয়ার’ কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে হামলা হল রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদার গাড়িতে। এই হামলার অভিযোগ উঠল কুড়মি সম্প্রদায়ের আন্দোলনকারীদের বিরুদ্ধে। শুক্রবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটে জঙ্গলমহল শালবনি এলাকায়। অভিষেকের কনভয় ঝাড়গ্রামের শালবনিতে ঢুকতেই রুখে দাঁড়ায় আদিবাসীদের একাংশ। অভিষেকের গাড়ি কোনওক্রমে আন্দোলনস্থল থেকে বেরিয়ে যেতেই কয়েকটি গাড়িতে হামলা হয়। তার মধ্যে একটি বিরবাহার গাড়ি ছিল। এই ঘটনার পর বিরবাহা বলেন, ‘‘আমিও নিজে আদিবাসী সমাজের মানুষ। কিন্তু এ ভাবে আন্দোলন হয় নাকি! আমরাও আন্দোলন করেছি। কিন্তু এটা অসভ্যতা। এর শেষ দেখে ছাড়ব। জানা গিয়েছে, এদিন ঝাড়গ্রামে নবজোয়ার কর্মসূচী শেষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় লোধাশুলি হয়ে শালবনি যাচ্ছিলেন। অভিষেকের আসার খবর আগেই পৌছে গিয়েছিল শালবনিতে। সেই মতো আগে থেকেই ৫ নম্বর রাজ্য সড়কের দু’ধারে জমায়েত হতে দেখা যায় কুড়মি আন্দোলনকারীদের। কনভয় শালবনিতে ঢুকতেই কনভয় আটকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের উদ্দেশে ‘চোর চোর’ বলে স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ।

আন্দোলনকারীদের হাত থেকে নিরাপত্তারক্ষীরা কোনওক্রমে অভিষেকের গাড়ি বেড় করে নিয়ে যেতে সক্ষম হলেও আন্দোলকারীদের সামনে আটকে পড়ে রাজ্যের মন্ত্রী বিরবাহার গাড়ি। বিরবাহার গাড়ি লক্ষ্য করে ছোড়া হয় ইটও। এতে মন্ত্রীর গাড়ির সামনের কাচ ভেঙে গিয়েছে।
কুড়মিদের এই হামলার পিছনে সিপিএম ও বিজেপির হাত রয়েছে বলে অভিযোগ বিরবাহার। এই প্রসঙ্গে বিরবাহা বলেন, ‘‘কুড়মিরা যে আন্দোলন করছেন, তৃণমূল তো কোনও দিন তার বিরোধিতা করেনি। তা হলে কেন তৃণমূলের কর্মসূচিতে হামলা চালানো হবে? এটা কোনও জাতিগত আন্দোলন হতে পারে না। এটার সঙ্গে বিজেপি আর সিপিএমও জড়িত। নোংরামি ছাড়া কিছুই নয়।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments