Thursday, December 8, 2022
spot_img
spot_img
Homeখবরজখম সারমেয় চিকিৎসা পাচ্ছে, পেট্রোল পাম্পের কর্মীর উদ্যোগে ও SSHRF এর সহযোগিতায়।

জখম সারমেয় চিকিৎসা পাচ্ছে, পেট্রোল পাম্পের কর্মীর উদ্যোগে ও SSHRF এর সহযোগিতায়।

মুর্শিদাবাদ জেলার নওদা থানার অন্তর্গত মধুপুর পেট্রলপাম্পের সামনে লরির ধাক্কায় জখম হয় একটি সারমেয়। পেট্রোল পাম্পের কর্মী গোপাল মন্ডল ফোনের মাধ্যমে জানান, এস এস ইউম্যান রাইটস ফাউন্ডেশন এই সংগঠনের জাতীয় কমিটির কার্যকরী সদস্য প্রতাপ চুনারীর কাছে, খবর পেয়ে ছুটে যান, এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের জাতীয় কমিটির সদস্য প্রতাপ চুনারী সহ সংগঠনের সদস্য রাজকুমার মন্ডল, খাবার থেকে শুরু করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন তারা।

সারমেয়টি ভালোই জখম হয়েছে, তার পিছন পায়ের উপর দিয়ে চলে গেছে চাকা, বেশ খানিকটা থেঁতলে গেছে পা, ওই যখম জায়গায় ওষুধ লাগিয়ে ব্যান্ডেসের ব্যবস্থা করে সংগঠনের কর্মীরা এবং তাকে ব্যথা, যন্ত্রণা ও ঘা শুকানোর ঔষধ সেবন করানো হয়। আপনারা সকলেই জানেন, এর আগেও একমাসব্যাপী সারমেয়দের প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা করেছিলেন সংগঠনের জাতীয় কমিটির সদস্য প্রতাপ চুনারী, মুর্শিদাবাদ জেলা জুড়ে প্রায় 1100 টির উপরে সারমেয়দের প্রাথমিক চিকিৎসা পরিষেবা দেওয়া হয়েছিল। কুকুর মানুষের অত্যন্ত কাছের প্রাণী এবং অত্যন্ত বিশ্বাসযোগ্য হয় ও পৃথিবীর ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।

সংগঠনের জাতীয় কমিটির কার্যকরী সদস্য জানান, সারমেয়টি সুস্থ না হওয়া পর্যন্ত তার চিকিৎসা চলবে এবং তার খাবারের ব্যবস্থা করা হবে ও তার সঠিক সময়ে ঔষধের ব্যবস্থা নেওয়া হবে, কুকুর সমাজের অত্যন্ত উপকারী প্রাণী, সেই কথা মাথায় রেখে সকলে মিলে এগিয়ে আসুন সারমেয় দের সাহায্যের হাত বাড়িয়ে দিন, আপনি ও আপনার পরিবার এবং আপনার সমাজ ভালো থাকবে। সারমেয়দের উপর কোনরকম টর্চার করবেন না, সিজিনে রাস্তাঘাটে সারমেয়দের সেক্স করতে দেখা যায়, অনেক তখন সারমেয়দের উপর অত্যাচার করে, কিন্তু এগুলো মোটেও ঠিক নয়, সারমেয়দের কোন রকম অত্যাচার করা থেকে বিরত থাকুন, কেউ অত্যাচার করলে তার প্রতিবাদ করুন বা প্রশাসনকে জানান।

প্রতাপ বাবু এও বলেন, আগামী দিনে সারমেয়দের আরো ভালোভাবে প্রাথমিক চিকিৎসা ব্যবস্থার প্রস্তুতি নেওয়া হবে, তবে এই কাজ একার দ্বারাই সম্ভব নয়, তাই আপনারা সকলে মিলে এগিয়ে আসুন আমাদের যৌথ প্রয়াসে সারমেয়দের খাবার থেকে শুরু করে চিকিৎসা পরিষেবার ব্যবস্থা করি।

যেমন, পেট্রোল পাম্পের কর্মী গোপাল বাবুর এই মহৎ উদ্যোগে সারমেয়টি চিকিৎসা পরিষেবা পাচ্ছে, আপনারাও সরব হন সারমেওদের ভালবাসুন, একদিন ভালোবাসায় সুস্থ হবে পৃথিবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments