Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeজেলাচিকিত্‍সার গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ, দেহ নিয়ে বিক্ষোভ পরিবারের, অগ্নিগর্ভ মালদহ।

চিকিত্‍সার গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ, দেহ নিয়ে বিক্ষোভ পরিবারের, অগ্নিগর্ভ মালদহ।

মালদহ: রোগীমৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল মালদহে (Malda)। দেহ নিয়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান রোগীর পরিবারের সদস্যরা। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। বিক্ষোভকারীদের হঠাতে লাঠিচার্জ করে পুলিশ। অশান্তির জেরে দীর্ঘক্ষণ অবরুদ্ধ হয়ে পড়ে জাতীয় সড়ক। বেশ কিছুক্ষণ পর পরিস্থিতি আয়ত্তে আসে।

জানা গিয়েছে, মৃতার নাম আরিফা বিবি। মালদহের মোথাবাড়ি এলাকার বাসিন্দা তিনি। চলতি মাসের ২ তারিখ প্রসব যন্ত্রণা নিয়ে মোথাবাড়ির একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু এরপরই আরিফার শারীরিক অবস্থার অবনতি হয়। হাসপাতালের তরফে ওই মহিলাকে অন্যত্র স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়।

সেই মতো মালদহ শহরের নার্সিংহোমে ভরতি করা হয়, শুরু হয় চিকিত্‍সা। কিন্তু শেষ রক্ষা হল না। মৃত্যুর কোলে ঢলে পড়েন মহিলা। এরপরই ক্ষোভে ফেটে পড়েন রোগীর পরিবারের সদস্যরা। চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ তুলে রবিবার মোথাবাড়ির হাসপাতাল, যেখানে প্রথমে আরিফা বিবি ভরতি হয়েছিলেন সেখানে বিক্ষোভ দেখান। দেহ নিয়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে বিক্ষোভ দেখান তাঁরা। দফায় দফায় বিক্ষোভে অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। ঘটনাস্থলে যায় কালিয়াগঞ্জ (Kaliyaganj) থানার বিশাল পুলিশ বাহিনী।

মৃতার পরিবারের দাবি, চিকিত্‍সায় গাফিলতির কারণেই আরিফা বিবির মৃত্যু হয়েছে। তাই নার্সিংহোম ও চিকিত্‍সকদের বিরুদ্ধে যথাযত ব্যবস্থা নিতে হবে। পুলিশের তরফে বারবার উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করা হলেও কোনও লাভ হয়নি। পরবর্তীতে বিক্ষোভকারীদের হঠাতে লাঠিচার্জ করে পুলিশ। দীর্ঘক্ষণ পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments