Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeপশ্চিমবঙ্গঘরের ভিতরে ভর্তি জল। চৌকির উপরে কোনওরকমে অসুস্থ মাকে নিয়ে দিনযাপন ছেলের।

ঘরের ভিতরে ভর্তি জল। চৌকির উপরে কোনওরকমে অসুস্থ মাকে নিয়ে দিনযাপন ছেলের।

ঘরের ভিতর জলে ভর্তি। একটু বৃষ্টি হলেই ঘর ভরে যায় জলে। তার উপর সাপের উপদ্রব।১২ বছর ধরে বর্ধমান পুরসভা এলাকায় শ্বাপদ-সংকুল পরিবেশে চৌকির উপরে কোনোরকমে মা ও ছেলে থাকেন। উন্নয়নের ছিঁটে ফোটাও সেখানে পৌঁছায়নি‌ ।

বর্ধমান পুরসভার ১৬নং ওয়ার্ডের মীরছোবা দক্ষিণ এলাকায় অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন রোগাতুর মা আরতি রুইদাস ও ছেলে বাবু রুইদাস । তাদের অভিযোগ, চারিদিকে বড় বড় বাড়ি হয়ে যাওয়ায় ড্রেনেজ সিস্টেম ভেঙে পড়েছে। এর জন‍্য তাদের ঘর জলে ভর্তি হয়ে যাচ্ছে। তৃণমূল নেতা থেকে স্থানীয় ক্লাব সহ বর্ধমান পুরসভার প্রাক্তন স্থানীয় কাউন্সিলারের কাছে অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি।

তাদের আয় বলতে, ছেলে একটি দোকানের কর্মচারী। সেখান থেকে ঘরে আসে, কোনোদিন ৫০ টাকা আবার কোনোদিন ৬০ টাকা। তাই ঘরও মেরামত করতে পারেনি। মা রোগে আক্রান্ত তাই মাকে ছেড়ে অন‍্য কোথাও দূরে কাজে যেতে পারে না ছেলে। প্রতি বছর বর্ষায় ঘরের মেঝে তে জল ঢুকে যায়। তখন আশ্রয়স্থল ওই চৌকি। ওখানেই রান্না হয়। খুব বেশি জল জমে যায় যখন, তখন প্রতিবেশীদের ঘরে আশ্রয় নেয়‌। ইলেকট্রিকও নেই হ‍্যারিকেনের আলোয় ভরসা।

পরিস্থিতির কথা জেনে, বর্ধমান দক্ষিণের  বিধায়ক খোকন দাস জানিয়েছেন, বর্ষা মিটলেই ঘরের ব্যবস্থা এমনকী ওই বৃদ্ধার চিকিৎসারপ ব্যবস্থা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments