Tuesday, April 16, 2024
spot_img
spot_img
Homeরাজ্যগৃহবধূকে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে খুনের ঘটনায় দোষীদের যাবজ্জীবন কারাদণ্ডের...

গৃহবধূকে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে খুনের ঘটনায় দোষীদের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা

মৃত মহিলার স্বামী সহ শ্বশুরবাড়ির পাঁচজনকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করলেন মালদা জেলা আদালতের অ্যাডিশনাল ফাস্ট কোটের বিচারক মৌ চট্টোপাধ্যায়।

২০১২ সালের ৪ মার্চ কালিয়াচক থানার চোরিঅনন্তপুর গ্রামের বাসিন্দা রাজিবুল শেখ তার স্ত্রী ঝর্ণা বিবিকে কেরোসিন তেল ঢেলে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করে বলে অভিযোগ ওঠে। তাঁর গায়ে কেরোসিন তেল ও আগুন ধরাতে সাহায্য করে বাবা ভোগ্গু শেখ, মা জোনাকি বিবি ও দুই বোন আসমানি বিবি ও আসিয়া বিবি। ঝর্ণা বিবি অগ্নিদগ্ধ অবস্থায় ছটপট করতে থাকলে স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে প্রথমে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন। কিন্তু, অবস্থার অবনতি হতে থাকায় মালদা মেডিক্যালের চিকিত্‍সকরা তাঁকে কলকাতা রেফার করে দেন। কলকাতা নিয়ে যাওয়ার পথে মুর্শিদাবাদের জঙ্গিপুরে তাঁর মৃত্যু হয়। তার পরেই মৃত ঝর্ণা বিবির বাবা মোতায়ের শেখ অভিযুক্ত জামাই সহ তার পরিবারের ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। দোষীদের শাস্তি হওয়ায় খুশি মৃত মহিলার বাপের বাড়ির লোকেরা।

ঘটনার তদন্তে নেমে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে। শুরু হয় ঘটনার বিচার প্রক্রিয়া। অভিযুক্ত পাঁচজনের বিরুদ্ধে 498A,304B,302 ও 34 ধারাই মামলা রুজু করা হয়। প্রায় নয় বছর ধরে চলে ঘটনার বিচার প্রক্রিয়া। ১৬ জনের সাক্ষী গ্রহণ করা হয় এই মামলায়। অবশেষে মঙ্গলবার অভিযুক্ত ৫ জনকে দোষী সাব্যস্ত করে মালদা জেলা আদালত। চারটি ধারায় তাদের যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments