Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeকলকাতাখোদ কলকাতায় নাবালিকা ধর্ষকের কঠোর শাস্তির আবেদন প্রতাপ চুনারীর।

খোদ কলকাতায় নাবালিকা ধর্ষকের কঠোর শাস্তির আবেদন প্রতাপ চুনারীর।

জোড়াবাগানে 9 বছরের শিশুর সঙ্গে পৈশাচিক কাণ্ডের রেশ এখনো কাটেনি।

আর তার মধ্যেই খাস কলকাতাতেই ফের এক শিশুর ধর্ষণের চেষ্টার খবর উঠে এলো শিরোনামে। সাত বছরের শিশুকে ফাঁকা ঘরে নিয়ে গিয়ে শ্লীলতাহানি চেষ্টা করে এক প্রতিবেশী। রিজেন্ট পার্ক পুলিশ সূত্রে খবর, শনিবার বিকেল সাড়ে সাতটা নাগাদ এলাকায় একটি পার্কে খেলতে দেখা গিয়েছিল বছর সাতেকের একটি শিশু।

জনস্বার্থে প্রচারিত

সঙ্গে ছিল তার খুদে বন্ধুরাও। সেই সময়ই বছর চল্লিশের এক প্রতিবেশী সমরেশ পাল এই শিশুটির দিকে এগিয়ে আসে। তার সঙ্গে হেসে হেসে কথা বলতে থাকে, তাকে লটারি টিকিট দেওয়ার প্রলোভন দেখিয়ে বন্ধুদের থেকে দূরে সরিয়ে নিয়ে যায় অভিযুক্ত।

অভিযোগ, এরপর শুরু থেকে একটি ফাঁকা ঘরে নিয়ে গিয়ে তারপর প্যান্ট খুলে দেওয়ার চেষ্টা করে। ভয়ে চিৎকার করে ওঠে সে, শিশুটির চিৎকার-আর্তনাতে অতিরিক্ত ঘাবড়ে যায় অভিযুক্ত। কোনক্রমে সেখান থেকে বেরিয়ে পালিয়ে আসে বাচ্চাটি।

 

বাড়ি ফিরে মাকে গোটা ঘটনার কথা জানাই সে। এরপর গুণধর প্রতিবেশীর কাণ্ড কারখানার কথা পুলিশকে জানান শিশুটির অভিভাবকরা। তাদের অভিযোগের ভিত্তিতেই এদিন সন্ধ্যায় অভিযুক্তকে গ্রেফতার করে রিজেন্ট পার্ক থানার পুলিশ। সংবাদ প্রতিদিন খবর মাধ্যমের সাহায্যে খবর পাই, এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মুর্শিদাবাদ জেলা কমিটির সভাপতি প্রতাপ চুনারী মহাশয়।

এই ঘটনার খবর পেয়ে, মানবাধিকারের মুর্শিদাবাদ জেলা সভাপতি, প্রতাপ বাবু বলেন, এটা একটা অতিরক্ত জঘন্যতম অপরাধ, এই অপরাধের কোনও ক্ষমা হয় বলে আমার জানা নেই। আমি বা আমার সংগঠন চাই, ওই জঘন্যতম দোষীর এমন শাস্তির ব্যবস্থা করা হোক, কেউ আর কখনোই ধর্ষণ করার কথা ভাবা তো দূরের কথা মাথায় ধরনের চিন্তাভাবনা এলেই যেন আঁতকে ওঠে। অতিরিক্ত কঠোর শাস্তিতির ব্যবস্থা না করলে দিনের পর দিন এই ধরনের জঘন্যতম ঘটনা ঘটেই চলেছে, এটা নিয়ন্ত্রণ করতে হলে চরম শাস্তির ব্যবস্থাথা নিতে হবে প্রশাসনকে ও আদালত কে।

খোদ কলকাতার মতো জায়গায় যদি এই জঘন্যতম ঘটনা একের পর এক ঘটতেই থাকে, তাহলে লোকাল এলাকায় ভয় আরোও বেশি, তাই পুলিশ প্রশাসনের কাছে আমার ও আমাদের সংগঠনের পক্ষ থেকে, বিষয়গুলি একটু বাড়তি নজর দেওয়া দরকার এবং পরিবারকে আরও অতিরিক্ত সর্তকতা অবলম্বন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments