Friday, April 19, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াকেমন যাবে বাংলার আবহাওয়া? 

কেমন যাবে বাংলার আবহাওয়া? 

কেমন যাবে বাংলার আবহাওয়া?

সকাল থেকে রাজ‍্য জুড়ে দেখা যাচ্ছে মেঘলা আকাশ। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বুধবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির জেরে সতর্কতা জারি করা হয়েছে।

আজ থেকে রাজ‍্যে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম এই তিন জেলায় সবথেকে  বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৮ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে।
আজকের আবহাওয়া থাকবে, সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াস।

 

পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর দিয়ে নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত। ঝাড়খন্ড ওড়িশার ওপর দিয়ে বিহার থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত আরো একটি অক্ষরেখা বিস্তৃত। আর তার জেরেই বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। তার ফলেই বৃষ্টিতে ভিজতে চলেছে রাজ্য।

 

এই বৃষ্টি প্রসঙ্গে সুজিব কর বলেন, ‘লোকাল ডিপ্রেশনের দরুন এই বৃষ্টিপাত হচ্ছে। ফলত বৃষ্টি চলাকালীন তাপমাত্রা কমবে। কিন্তু সার্বিকভাবে তাপমাত্রা কমবে না। বর্ষা যতক্ষণ পুরোপুরিভাবে বঙ্গে প্রবেশ না করছে, ততক্ষণ তাপমাত্রার হ্রাস পাবে না। তবে বাড়তি জলীয় বাষ্প বৃষ্টিপাতের আকার নিয়ে নেবে বলেই গুমোট গরম একটু কমবে’।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments