Saturday, April 20, 2024
spot_img
spot_img
Homeখবরকেন্দ্রের বিভিন্ন প্রকল্প ও খাতে ব্যয় বরাদ্দ নিয়েও বিশ্লেষণধর্মী আলোচনা।

কেন্দ্রের বিভিন্ন প্রকল্প ও খাতে ব্যয় বরাদ্দ নিয়েও বিশ্লেষণধর্মী আলোচনা।

PC News বাংলা:- মুর্শিদাবাদ জেলার বহরমপুরে বুধবার বিকেলে শেষ হল পিএসি’র দ্বিতীয় পর্যায়ের বৈঠক। মুর্শিদাবাদের বহরমপুর রবীন্দ্রসদন ও বেসরকারি এক পাঁচতারা হোটেলে ১১ই জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত স্টাডি ভিজিট নামের এই বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে পি.এ.সি’র চেয়ারম্যান অধীর চৌধুরী সহ, পি.এ.সি’র সদস্য উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজেপির সাংসদ জগদম্বিকা পাল, কেন্দ্রের প্রাক্তন শিক্ষা মন্ত্রী সত্যপাল সিং, কেন্দ্রের প্রাক্তন গ্রামোন্নয়ন মন্ত্রী রামকৃপাল যাদব সহ জেলার বাম ও কংগ্রেসের বিধায়কেরা অংশগ্রহণ করেন। ছিলেন কেন্দ্রের বিভিন্ন মন্ত্রকের সচিব ও দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকেরাও।

বৈঠকে মুর্শিদাবাদের প্রধান অর্থকরী ফসল পাট কে বস্ত্রবয়ন শিল্পে ব্যাবহার, পাট চাষে চাষিদের উৎসাহ প্রদান, নমামি গঙ্গে প্রকল্পে গঙ্গা দূষণ রোধ এবং জেলার আর্সেনিক কবলিত ব্লক গুলিতে গঙ্গা থেকে পরিস্রুত পানীয় জল সরবরাহের বিষয়ে প্রাসঙ্গিক আলোচনাও করা হয়।

 

কেন্দ্রের বিভিন্ন প্রকল্প ও খাতে ব্যয় বরাদ্দ নিয়েও বিশ্লেষণধর্মী আলোচনা ও মূল্যায়ন করা হয়। উল্লেখ্য এই প্রথম কোনো জেলা শহরে পি.এ.সি’র বৈঠক আয়োজিত হল। বৈঠকের আলোচনা ও মূল্যায়ন নিয়ে কেন্দ্রের প্রতিনিধিরাও সন্তোষ প্রকাশ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments