Thursday, July 18, 2024
spot_img
spot_img
Homeখবরকুন্তলের চিঠি মামলায় সুপ্রিম কোর্টে রেহাই মিললো না অভিষেকের, বিরাট ধাক্কা তৃণমূলের...

কুন্তলের চিঠি মামলায় সুপ্রিম কোর্টে রেহাই মিললো না অভিষেকের, বিরাট ধাক্কা তৃণমূলের অন্দরে!

কুন্তলের চিঠি মামলায় সুপ্রিম কোর্টে রেহাই মিললো না অভিষেকের, বিরাট ধাক্কা তৃণমূলের অন্দরে!

কুন্তল ঘোষের চিঠিতে কেন রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম চিঠি ফেলে রীতিমতো জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেককে। যদিও বারবার রাজনৈতিক চক্রান্তের কথা তুলে ধরেছেন তৃণমূলের সাধারণ সম্পাদক। এই নিয়ে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। এবার সুপ্রিম কোর্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্টের নির্দেশে আপাতত আমরা হস্তক্ষেপ করব না এই ক্ষেত্রে সাধারণ সম্পাদককে কোনরকম রক্ষাকবচ দেওয়া হবে না বলেও স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে।
অর্থাৎ এরপরেও তাকে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই। এই মামলার আগামী শুনানি রয়েছে ১০ জুলাই। তবে যে বিপুল পরিমাণ টাকার জরিমানা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে তার উপরে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শুক্রবার সুপ্রিম কোর্টের দুই বিচারপতির অবকাশকালীন বেঞ্চ জানিয়ে দেয়, আপাতত অভিষেকের কোন মামলার হস্তক্ষেপ করছে না শীর্ষ আদালত। এদিকে নতুন মামলা দায়ের করতে যেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার অনুমতি চেয়েছিলেন রাজ্যের আইনজীবী কপিল সিব্বল। তবে গরমের ছুটি চলাকালীন কোন ধরনের মামলা হাতে নেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। গ্রীষ্মকালীন অবকাশের শেষে আবারো মামলা গ্রহণ করতে পারে শীর্ষ আদালত। শুক্রবার এই মামলার জন্য সময় দেওয়া হয়েছিল।

প্রসঙ্গত গত শনিবার অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই জেরার নিটফল নাকি শুন্য এমনটাও জানিয়েছিলেন অভিষেক। এমনকি এর পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তাকে গ্রেপ্তার করা হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন অভিষেকের আইনজীবী। কিন্তু সেই সব কথার কথা বলে উড়িয়ে দিয়েছে দেশের সর্বোচ্চ ন্যায়ালয়। সুপ্রিম কোর্টে বিচারপতি অনিরুদ্ধ বসু এবং সঞ্জয় কারলের ডিভিশন বেঞ্চে আরজি জানিয়েছিলেন অভিষেক। প্রসঙ্গত হেফাজতে থাকাকালীন তৃণমূলের প্রাক্তন যুবনেতা কুন্তল ঘোষ দাবি করেছেন, তার মুখ থেকে নাকি চাপ দিয়ে অভিষেকের নাম বলানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments