Friday, December 9, 2022
spot_img
spot_img
Homeখবরকুণাল ঘোষের লেখা চিঠিতে জবাব দিলেন অমিত শাহ

কুণাল ঘোষের লেখা চিঠিতে জবাব দিলেন অমিত শাহ

সংশোধনাগার থেকেই বিচারককে চিঠি লিখেছেন সারদা কর্তা সুদীপ্ত সেন। সেই চিঠির প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তদন্তের আর্জি জানিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাঁর দাবি, সেই চিঠিকে মান্যতা দিয়েছেন খোদ অমিত শাহ।

গত বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে সুদীপ্তর ওই চিঠি কলকাতা মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জমা দেন। সূত্রের দাবি, চিঠিতে বর্তমান রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী ও মুকুল রায়-সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে সারদার আমানতকারীদের টাকা লুটের অভিযোগ ছিল। বিচারক তা সারদা মামলার রেকর্ডে নথিভুক্ত করেন। ২০১৩ সালে সারদা বন্ধ হয়ে যাওয়ার কয়েক দিন আগে সুদীপ্ত সেন সিবিআইকে একটি চিঠি দিয়েছিলেন।

সুদীপ্তর দাবি, ওই চিঠি মুকুল রায় তাকে জোর করে লিখিয়েছিলেন। তাই তিনি সত্য তুলে ধরতে পারেননি। সেই কারণেই ফের বিচারকের কাছে চিঠি পাঠিয়েছেন।কুণালের দাবি, সুদীপ্তর সাম্প্রতিক চিঠির সঙ্গে আরও কিছু তথ্য জুড়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তদন্তের আবেদন জানিয়েছিলেন। ওই আবেদনের জবাব দিয়েছেন অমিত শাহ। অভিযোগের তদন্তের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে, জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আইনজীবীদের একাংশের কথায়, সাধারণত এই ধরনের চিঠির প্রাপ্তি স্বীকার করে মন্ত্রকের সচিবালয়। সে ক্ষেত্রে স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী প্রাপ্তি স্বীকার করায় তা তাত্‍পর্যপূর্ণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments