Thursday, December 8, 2022
spot_img
spot_img
Homeকলকাতাএবার বড়বাজার এলাকা থেকে ৩০ লক্ষ টাকার সোনার বিস্কুট

এবার বড়বাজার এলাকা থেকে ৩০ লক্ষ টাকার সোনার বিস্কুট

এবার কলকাতার বড়বাজার এলাকা থেকে ৩০ লক্ষ টাকার সোনার বিস্কুট (Gold Biscuits) সহ ১ জনকে গ্রেফতার করল শুল্ক দফতর। সূত্রের খবর, উদ্ধার হওয়া সোনার বিস্কুটের প্রত্যেকটির ওজন ৩০ গ্রাম। তদন্তকারীদের প্রাথমিক অনুমান, বনগাঁ সীমান্ত (Bongaon Border) দিয়ে ওই সোনার বিস্কুট আনা হয়েছে। তবে তা কার কাছে, কোথায় পাচারের ছক ছিল, তা খতিয়ে দেখছে শুল্ক দফতর। এই চক্রে আরও কেউ আছে কি না, সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে বলে কাস্টমস সূত্রে খবর।

চলতি মাসেই বসিরহাটে ভারত-বাংলাদেশ সীমান্তের ঘোজাডাঙা থেকে উদ্ধার হয় প্রায় এক কোটি টাকার সোনার বিস্কুট। এক পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে তত্পর হয় বিএসএফ। ভারতে পাচারের সময়, বসিরহাটের ঘোজাডাঙা সীমান্তে এক পাচারকারীকে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার হয় ১১টা সোনার বিস্কুট। যার বাজারমূল্য ছিল ৮৬ লক্ষ ৬১ হাজার ৬৪৭ টাকা।

এর আগে চলতি বছর জানুয়ারি মাসে, আন্তঃদেশীয় সোনা পাচার চক্রের হদিশ পান শুল্ক দফতরের আধিকারিকরা । দুবাই থেকে বিপুল পরিমান সোনা এনে শহর কলকাতায় বসে রমরমিয়ে সোনা পাচার চক্র চলছিল বলে জানা যায় । ঘটনায় খিদিরপুর থেকে গ্রেফতার করা হয় পাচারচক্রের পাণ্ডা সাইজাদা খানকে। উদ্ধার হওয়া সোনার বিস্কুটের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫২ লক্ষ টাকা। শুল্ক দফতর জানায়, খিদিরপুরে একটি বাড়ি থেকে সাইজাদা পাচারচক্র চালাত বলে জানা যায়। শহর থেকে কোথায় যেত, সোনার বিস্কুট কাকে দেওয়া হত সে সম্পর্কেও তদন্ত করেন শুল্ক দফতরের আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments