Wednesday, December 7, 2022
spot_img
spot_img
HomeUncategorizedউচ্চমাধ্যমিকে পাশ করানোর দাবি তুলে স্কুলে তালা মেরে রাজ্য সড়ক অবরোধ ছাত্রীদের।

উচ্চমাধ্যমিকে পাশ করানোর দাবি তুলে স্কুলে তালা মেরে রাজ্য সড়ক অবরোধ ছাত্রীদের।

বুলবুলচন্ডী আর এন রাই গার্লস স্কুলে উচ্চ মাধ্যমিকে বেশিরভাগ ছাত্রী ফেল করেছে। তাই পাশ করানোর দাবিতে এদিন সকাল ১১টায় মালদা নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করেন বুলবুলচন্ডী আর এন রাই গার্লস স্কুলের ছাত্রীরা। সেই সময় চলছে প্রবল বৃষ্টি। সাময়িক যানজট সৃষ্টি হয়। ঘটনাস্থলে পুলিশ এলে ছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে বচসা শুরু হয় পুলিশের। স্কুল কর্তৃপক্ষ সংসদের সঙ্গে যোগাযোগ করে খারাপ ফল খতিয়ে দেখার আশ্বাস দিলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি।
তারপরেই তাদের লাঠি হাতে তাড়া করে পুলিশ। এর মাঝেই এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে সে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন। গোটা বিষয়কে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল মালদহের নালাগোলায়।

এদিকে অবস্থানরত ছাত্রীদের সঙ্গে দেখা করতে এসে বিতর্কে জড়ালেন বিজেপি বিধায়ক জোয়েল মুর্মু। বিধায়ককে বলতে শোনা যায়, “সরকারের নিয়ম ছিল সবাইকে পাশ করানোর। যদি কোনও আত্মহত্যা করা হয়, আপনাদের ছাড়া হবে না। শিক্ষিকা যারা রয়েছেন, আপনারা সবাই শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলুন।”

স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিজেপি বিধায়ক শিক্ষাক্ষেত্রের এই বিষয় নিয়েও রাজনীতি করছেন।

উল্লেখ‍্য , এই স্কুলের ১৮৩ জন এবার উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসে এর মধ্যে পাশ করেছেন মাত্র ৯০ জন ছাত্রী। ছাত্রী দের দাবি তাদের পাশ করাতে হবে। স্কুলের ম‍্যাডাম জানিয়েছেন নাম্বার দেওয়া হবেনা। তার পর বিডিও-র কাছে যান তাঁরা। পড়ুয়াদের দাবি, এতগুলো ফেল কী করে হয়! জানা গিয়েছে, আগামী সোমবার কলকাতা যাচ্ছে স্কুল কর্তৃপক্ষ। কথা হবে কাউন্সিলের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments