Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeদেশইতিহাসে প্রথম বার্ড ফ্লুয়ে দেশে মৃত‍্যু হল ১২ বছরের এক কিশোরের।

ইতিহাসে প্রথম বার্ড ফ্লুয়ে দেশে মৃত‍্যু হল ১২ বছরের এক কিশোরের।

করোনা সংক্রমণের মাঝে নতুন আতঙ্ক। বার্ড ফ্লু। এই ইতিহাসে প্রথম বার্ড ফ্লুয়ে দেশে মৃত‍্যু হল ১২ বছরের এক কিশোরের। দিল্লির AIIMS-এ  চিকিৎসাধীন ছিলেন ওই কিশোর। ওখানেই গতকাল ওই কিশোরের মৃত‍্যু হয়। যাঁরা ওই কিশোরের চিকিৎসা করেছিল, তাঁদেরও আইসোলেশনে রাখা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ‘ বার্ড ফ্লু সংক্রমণ ধরা পড়ার পর D5 ওয়ার্ডে বেশ কিছুদিন চিকিৎসাধীন ছিল বছর ১২-র কিশোর। পাশাপাশি লিউকোমিয়া এবং নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিল ওই কিশোর। এইমসের আইসিইউ-তে তাঁর চিকিৎসা চলছিল।’  এছাড়াও জানানো হয়েছে, যাঁরা ওই কিশোরের সংস্পর্শে এসেছেন, তাঁদেরও আইসোলশনে রাখা হয়েছে। কোনও রকম উপসর্গ দেখা দেওয়া মাত্রই তাঁদের চিকিৎসায় যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

গত জানুয়ারিতে দেশের একাধিক রাজ্যে থাবা বসিয়েছিল বার্ড ফ্লু। হাজার হাজার পাখির মৃতদেহ পড়েছিল জলাভূমিতে। তুলনামূ‌লক ভাবে এই ভাইরাসকে দুর্বল মনে করেন বিশেষজ্ঞরা। কিন্তু হরিয়ানার এই যুবকের এই মৃত‍্যুতে বিশেষজ্ঞ দের চিন্তায় ফেলেছে। কারণ এতদিন বার্ড ফ্লু তে দেশে কোনো মৃত‍্যু হয়নি। এই প্রথম মৃত‍্যু দেখা দিয়েছে, আর তাতেই চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ।

প্রসঙ্গত, করোনার মতই বার্ড ফ্লু প্রথম চীনেই দেখা গিয়েছিল। কয়েকদিন আগে বার্ড ফ্লু তে চিনে আক্রান্ত হয়েছেন কয়েকজন মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments