Wednesday, December 7, 2022
spot_img
spot_img
Homeপশ্চিমবঙ্গআসল স্বর্ণমুদ্রা দেখিয়ে নকল সোনার কয়েন দিয়ে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার...

আসল স্বর্ণমুদ্রা দেখিয়ে নকল সোনার কয়েন দিয়ে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল।

কম দামে সোনার মুদ্রা দেওয়ার নামে মোটা টাকা হাতানোর বড়সড় চক্র চলছিল দীর্ঘদিন ধরেই। গোপন সূত্রে পুলিশ খবর পেয়ে সেই চক্রের পর্দা ফাঁস করল পুলিস। ৩ জন ধৃত কে গ্রেফতার করেছে পুলিশ।

কম টাকার সোনার কয়েন দেখিয়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করেছিল ধৃত রা। ৩ লক্ষ টাকার বিনিময়ে পুরনো আমলের প্রায় ২০০ টি সোনার মুদ্রা দেওয়ার প্রতিশ্রুতি দেয় পশ্চিম মেদিনীপুরের দাসপুর এলাকার বাসিন্দা বিমল কুমার মালকে। বিমল বাবু জানান, দিন কয়েক আগে রাজীব দাস বলে এক ব‍্যক্তির সঙ্গে তার যোগাযোগ হয়। সে জানায় তার বাড়ির পাশে একটি পুকুর খননের কাজ করতে গিয়ে একটি কলসি উদ্ধার হয়। তাতে অনেকগুলি সোনার মুদ্রা পাওয়া গিয়েছে। সেগুলিকে কম টাকায় বিক্রি করে দিতে চায় সে। তারপরেই গুসকরা বাসস্ট্যান্ড এলাকায় বিমলবাবুকে একটি সোনার কয়েন দেখানো হয়। বিমলবাবু ওই কয়েন টি সোনা কিনা পরীক্ষার জন‍্য সোনা দোকানে নিয়ে যায়। তারপর দেখে ওটি সোনা। কিন্তু আর যে বাকি ২০০ টি কয়েন ছিল সেগুলো সোনা নয়। তারপরেই তিনি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে গুসকরা ফাঁড়ির পুলিশ। ধৃতদের নাম সাগর মণ্ডল, খোকন সাহা ও শেখ মেহের।ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে নগদ ১ লক্ষ ৪০ হাজার টাকা, একটি নম্বর বিহীন মোটর বাইক ও ৬টি মোবাইল ফোন। এবার তাদের হেফাজতে নিয়ে বাকি টাকার সন্ধান করার পাশাপাশি পুলিশ জানার চেষ্টা চালাবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments