Sunday, December 4, 2022
spot_img
spot_img
Homeপশ্চিমবঙ্গআগামী ২২ শে জুলাই উচ্চমাধ‍্যমিকের ফলাফল প্রকাশ! কোন কোন ওয়েবসাইটে প্রকাশিত হবে...

আগামী ২২ শে জুলাই উচ্চমাধ‍্যমিকের ফলাফল প্রকাশ! কোন কোন ওয়েবসাইটে প্রকাশিত হবে দেখে নিন:-

মঙ্গলবার উচ্চ মাধ‍্যমিক সংসদের পক্ষ থেকে বলা হয়েছে, আগামী ২২ শে জুলাই অর্থাৎ বৃহস্পতিবার প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। দুপুর তিনটেয় দেখা যাবে ফলাফল। পরের দিন অর্থাৎ পরের দিন ২৩ জুলাই সকাল ১১টার পর থেকে মিলবে মার্কশিট।

 ২২ জুলাই বিকেল ৪টে থেকে ওয়েবসাইট, এসএমএস বা মোবাইল অ্যাপের মাধ্যমে পরীক্ষার ফলাফল জানতে  পারবেন ছাত্রছাত্রীরা। দেখে নিন কোন কোন ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে, http://wbresults.nic.in, www.exametc.com, www.results.shiksha, www.westbengal.shiksha। www.results.shiksha মোবাইল অ্যাপ ডাউনলোড করেও দেখে নেওয়া যাবে পরীক্ষার ফল। এছাড়াও ‘WB১২ রোল নম্বর’ লিখে ৫৬০৭০ নম্বরে এস এম এস করলেও ফলাফল জানা যাবে। কিন্তু যারা রোল নম্বর পায়নি তাহলে তারা কি করে জানতে পারবে ফলাফল,  সেই ব‍্যাপারে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। তাই অনেক শিক্ষকের মতে, রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে ফল জানার ব্যবস্থা করলে তা বাস্তবসম্মত হত।

উচ্ছমাধ‍্যমিকের ফলাফলের তারিখ ঘোষণা হলেও এখনো মাধ‍্যমিকের ফলাফল এখনো ঘোষণা করেননি মাধ‍্যমিক শিক্ষা পর্ষদ। তবে মাধ্যমিকের মূল্যায়নের ফল উচ্চমাধ্যমিকের আগেই প্রকাশিত হবে। সম্ভবত ২০ জুলাই।

করোনা আবহে কোনো ঝুঁকি না নিয়ে দুই বড় পরীক্ষা  অর্থাৎ,  মাধ‍্যমিক এবং উচ্চমাধ‍্যমিক পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল রাজ‍্য সরকার। বাছা হয়েছে মূল‍্যায়নের বিকল্প পথ। প্রকাশ্যে আনা হয়েছিল সেই পদ্ধতিও। উচ্চমাধ্যমিকের মূল্যায়নের ক্ষেত্রে জানানো হয়েছে একাদশ শ্রেণিতে পাওয়া নম্বর এর ভিত্তিতে ফলাফল প্রকাশ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments