Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeখবরঅমিত শাহর রোড শোয়ের পাল্টা পদযাত্রা মুখ্যমন্ত্রীর, হাতিয়ার বঙ্গ সংস্কৃতি।

অমিত শাহর রোড শোয়ের পাল্টা পদযাত্রা মুখ্যমন্ত্রীর, হাতিয়ার বঙ্গ সংস্কৃতি।

হাতিয়ার বাংলার সংস্কৃতি, বাঙালির আবেগ।

তাৎপর্যপূর্ণ ভাবে রাস্তার দু’ধারে মিছিলে ছেয়ে গিয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কাটাআউট। বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই বাংলার সংস্কৃতি ও বাঙালির আবেগকে হাতিয়ার করতে চাইছে বিজেপি। কিন্তু তাতে ইতিমধ্যে বেশ কিছু ভুল করে বসেছেন তারা। আর সেই ফাক পাল্টা হাতিয়ার করছে তৃণমূল। আজকের মিছিলে তৃণমূলের কর্মী সমর্থকদের চেয়ে আধিক্য ছিল সংস্কৃতি জগতের মানুষের।

উল্লেখ্য যে বাউলের বাড়িতে মধ্যহ্নভোজ করেছিলেন অমিত শাহ, আজ সেই বাউলেকেও পা মেলাতে দেখা গিয়েছে এদিনের মিছিলে। বোলপুর লজ মোড় থেকে পদযাত্রা শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 4 কিলোমিটার দীর্ঘ পদযাত্রা শেষ হয় জামবুনি মোরে।

মিছিল শেষে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এর মিছিলে বাইরের জেলাগুলো থেকে লোক আনা হয়েছিল বলে অভিযোগ তুলেছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

এদিন তৃণমূলের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলে দু লক্ষ মানুষ যোগ দিয়েছিলেন। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে ছিলেন অসংখ্য মানুষ, সেই জনজোয়ার সামাল দিতে শেষ পর্যন্ত দড়ি দিয়ে রাস্তার দু’ধার আটকে দেওয়া হয়, ভিড়ের চাপে কখনো ধিমি হয়েছে পদযাত্রার গতি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments