Sunday, November 27, 2022
spot_img
spot_img
Homeখবরঅবৈধভাবে পাচার করতে যাওয়া উট উদ্ধার করতে গিয়ে নিখোঁজ people for Animals...

অবৈধভাবে পাচার করতে যাওয়া উট উদ্ধার করতে গিয়ে নিখোঁজ people for Animals এর এক কর্মী।

চোপড়ার টেটেশ্বরী এলাকায় অবৈধভাবে পাচার করতে যাওয়া উট উদ্ধার করতে গিয়ে নিখোঁজ people for Animals এর এক কর্মী।

উত্তর দিনাজপুর জেলার চোপড়ার টেটেশ্বরী এলাকায় অবৈধভাবে পাচার করতে যাওয়া উট উদ্ধার করতে গিয়ে নিখোঁজ people for Animals এর এক কর্মী। এই ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংস্থার পক্ষ থেকে জানা যায় চোপড়ার টেটেশ্বরী এলাকায় অবৈধভাবে বেশ কিছু উট বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে রাখা হয়েছে।

জনস্বার্থে প্রচার

এই খবর পাওয়ামাত্র পিপল ফর এনিম্যাল এর দুই ভলেন্টিয়ার লোকেশন ট্র্যাক করে ঐ এলাকায় পৌঁছে চারটি উটের খোঁজ পেতে সক্ষম হয় এবং সঙ্গে সঙ্গে চোপড়া থানায় খবর দেওয়া হয় পুলিশ পাঠানোর জন্য।

কিন্তু তিন চার ঘন্টা অতিবাহিত হলেও কোনো পুলিশ ঘটনাস্থলে না পৌঁছানোর জন্য পাচারকারীরা দলবল নিয়ে এসে উটগুলো নিয়ে অন্যত্র নিয়ে যায়। এই ঘটনায় চোপড়া থানার পুলিশের উপর প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে।

অন্যদিকে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন ঐ সংস্থার কর্মকর্তারাও। ঘটনাস্থলে থাকা এক কর্মী রানা ঘোষ জানান তিনি তার এক সঙ্গী সুব্রত দাস উটের পাচারের খবর পেয়ে স্পট ভেরিফিকেশনের জন্য টেটেশ্বরী এলাকায় পৌঁছানোর পাশাপাশি চারটি উটের খোঁজ পায়।

খোঁজ পাওয়ার সঙ্গে সঙ্গে তারা চোপড়া থানায় পুলিশকে খবর দেয়, যেন তারা ঘটনাস্থলে এসে উট গুলিকে উদ্ধার করে নিয়ে যায়। কিন্তু সন্ধ্যা পর্যন্ত কোনো পুলিশ ঘটনাস্থলে না পৌঁছানোয় চোরাকারবারিরা ঐ কর্মীকে মারধর করে তুলে নিয়ে যায় সাথে উটগুলি কেউ নিয়ে যায়।

এবং আমি কোনো প্রকারে প্রান হাতে নিয়ে পালিয়ে থানায় আসি। সংস্থার শিলিগুড়ি শাখার কো-অর্ডিনেটর প্রিয় রুদ্র চোপড়া থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ মধ্যরাত্রে ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে ইসলামপুর মহকুমা হাসপাতাল পাঠিয়ে দেয় কিন্তু উটগুলিকে উদ্ধার করতে পারেনি এখনো পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments